প্রার্থীর নাম দিয়ে দেওয়াল লিখন করে প্রচার তৃণমূলের

20th January 2021 1:33 pm বাঁকুড়া
প্রার্থীর নাম দিয়ে দেওয়াল লিখন করে প্রচার তৃণমূলের


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) :  প্রার্থীর নাম দিয়ে দেয়াল লিখন শুরু হয়ে গেল বাকুড়ায় যদিও এখনও ভোটের দিনক্ষণ ঘোষণা হয়নি । নন্দীগ্রামের সভা থেকে দাঁড়িয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষনা তিনি প্রার্থী হচ্ছেন নন্দীগ্রাম বিধানসভা থেকে। মমতা বন্দ্যোপাধ্যায়ের এই ঘোষনার পর থেকে রাজনৈতিকভাবে উচ্ছাসিত তৃনমুল নেতৃত্ব। সেই উচ্ছাস আছড়ে পড়ল বাঁকুড়া শহরে। বাঁকুড়া শহরের ইন্দারাগোড়া, সিনেমারোড এলাকার দেওয়াল লিখন এটায় প্রমান করছে। আজ সকালেই বাঁকুড়া জেলা তৃনমুলের সভাপতি তথা রাজ্যের প্রতিমন্ত্রী শ্যামল সাঁতরা ও বাউরী কালচার‍্যাল বোর্ডের চেয়ারম্যান দেবদাস দাস সহ দলের কর্মীরা শ্লোগানের মধ্য দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে দেওয়াল লিখন করলেন। দলের প্রতীক একে দেওয়ালে লিখা হলো নন্দীগ্রামের বিধানসভার তৃনমুল প্রার্থী জননেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এইভাবেই দেওয়াল লিখনের মধ্য দিয়ে নন্দীগ্রামের সাথে বাঁকুড়া জেলার তৃনমুল তাদের উচ্ছাসকে তুলে ধরল।  নন্দীগ্রামের আন্দোলনের সিঁড়ি বেয়ে রাজ্যের ক্ষমতায় এসেছিলেন তৃনমুল। এবারও সেই আন্দোলন কে হাতিয়ার করে আসন্ন বিধানসভার ভোটের ময়দানে সামিল হচ্ছে তৃনমুল। মমতা বন্দ্যোপাধ্যায়ের নন্দীগ্রামের প্রার্থী হওয়ার ঘোষনা থেকেই এটায় পরিষ্কার রাজনৈতিক বিশ্লেষকদের কাছে। প্রায় দেড় দশকের আগে ঘটে যাওয়া নন্দীগ্রামের আন্দোলন ফের সামনে রেখেই দলের নেতা কর্মীদের উৎসাহিত ও মনবল চাঙ্গা করে ভোট যুদ্ধে সামিল হওয়ার দলের কর্মীদের আহ্বান নেত্রীর। নেত্রীর এই আহ্বানে সামিল হয়েছে বাঁকুড়া জেলা তৃনমুল নেতৃত্ব। এখন স্থির হয়নি নির্বাচনের নির্ঘন্ট তবে তার আগেই তৃনমুল সুপ্রিমো নন্দীগ্রাম থেকে প্রার্থী হয়ে লড়াই করার কথা ঘোষনা হতেই ভোটের দামামা যে বেজেছে এটা পরিষ্কার দলের নেতা কর্মীদের কাছে। তারই বহিপ্রকাশ নন্দীগ্রাম থেকে ২৩০ কিমি দুরে লালমাটির শহর বাঁকুড়ায়। শ্লোগান আর দেওয়াল লিখনে নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্রে মমতা বন্দ্যোপাধায়ের প্রার্থী ঘোষনাকে স্বাগত জানালো উচ্ছাস ও উদ্দীপনা মাধ্যমে জেলা তৃনমুল নেতৃত্ব।  তবে দেয়াল লিখনের বিষয়ে বিজেপি কটাক্ষ করতেও ছাড়ে নি কোথায় বাঁকুড়া আর কোথায় নন্দীগ্রাম তৃনমুলের নেতাদের বাঁকুড়ায় দেওয়াল লিখনকে বিজেপির কটাক্ষের সুর ! 





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।